নতুনরা কিভাবে NFT থেকে আয় করতে পারে । Complete Guide 2023

নতুনরা কিভাবে NFT থেকে আয় করতে পারে ? How Can beginners make money in NFT? তার বিস্তারিত আলচনা করা হল:

Table of Contents

নতুনরা কিভাবে NFT থেকে আয় করতে পারে । সমস্ত পদক্ষেপ How Can beginners make money in NFT? 2023

নতুনরা কিভাবে NFT থেকে আয় করতে পারে এই 7টি উপায় অনুসরণ করুন:

  1. এনএফটি তৈরি করুন এবং বিক্রি করুন
  2. বাণিজ্য NFTs
  3. এনএফটি ভাড়া নিন
  4. এনএফটি গেমিং
  5. এনএফটি রয়্যালটি
  6. লাইসেন্সকৃত সংগ্রহযোগ্য
  7. এনএফটি স্টেক

এনএফটি তৈরি করুন এবং বিক্রি করুন

এনএফটি দিয়ে অর্থ উপার্জনের প্রত্যক্ষ এবং কার্যকর পদ্ধতি হল সেগুলি তৈরি করা এবং বিক্রি করা। হ্যাঁ, আপনি এনএফটি হিসাবে আর্টস, ছবি, ভিডিও, মেমস, প্রপার্টি ইত্যাদির মতো ডিজিটাল যেকোনো কিছু তৈরি এবং বিক্রি করতে পারেন। আপনার যদি সৃজনশীলতার জন্য একটি খাঁজ থাকে তবে আপনি আপনার সমস্ত সৃষ্টিকে NFT হিসাবে বিক্রি করে নগদীকরণ করতে পারেন৷

আপনি Appy Pie-এর মতো প্ল্যাটফর্ম ব্যবহার করে আপনার নিজস্ব NFT সংগ্রহ তৈরি এবং বিক্রি করতে পারেন এবং আপনার ডিজিটাল সম্পদ দিয়ে অর্থ উপার্জন করতে পারেন। এমনকি আপনি অন্যান্য মার্কেটপ্লেসে যেমন OpenSea, Rarible ইত্যাদিতে আপনার NFT গুলিকে একটি ছোট ফি দিয়ে তালিকাভুক্ত করতে পারেন এবং আপনার আয় বাড়াতে পারেন।

তাই সেই সৃজনশীল রসগুলিকে প্রবাহিত করতে দিন, আশ্চর্যজনক NFT তৈরি করুন বা Appy Pie থেকে NFT জেনারেটর ব্যবহার করে আপনার বিদ্যমান ডিজিটাল সৃষ্টিগুলিকে NFT-এ পরিণত করুন এবং আপনার পছন্দের দামে সেগুলি বিক্রি করুন৷

ট্রেড NFTs

নতুনরা কিভাবে NFT থেকে আয় করতে পারে ? How Can beginners make money in NFT? তার বিস্তারিত আলচনা করা হল:

এনএফটি ট্রেড করা সহজে এবং দক্ষতার সাথে অর্থ উপার্জনের একটি স্মার্ট এবং সহজ উপায়। আপনি একটি NFT সংগ্রহ ক্রয় করতে পারেন এবং উচ্চ হারে সেগুলি বিক্রি করে লাভ করতে পারেন৷

যাইহোক, NFT ট্রেড করা সহজ কাজ নয়। কৌশলটি সঠিক সময়ে সেগুলি বিক্রি করার মধ্যে রয়েছে, যা সরাসরি নির্ভর করে বিভিন্ন কারণের উপর যেমন NFT কী, আপনি কেন এটি কিনেছেন এবং আইটেমটিতে অন্য কোনও আগ্রহ আছে কিনা। এই কারণগুলি নির্ধারণ করতে আপনি দ্রুত ইন্টারনেট এবং বিভিন্ন মার্কেটপ্লেসে গবেষণা করতে পারেন।

আপনি NFTs ট্রেড করার আগে, আপনাকে মনে রাখতে হবে যে সমস্ত NFT সমান তৈরি করা হয় না। কিছুর মূল্য লাখ লাখ, আবার কিছু মূল্যহীন। তাই একজন ব্যবসায়ী হিসাবে, আপনাকে ভবিষ্যতের পুনঃবিক্রয় ভাল অর্থ উপার্জনের জন্য প্রতিটি সম্ভাবনার উপর ঘনিষ্ঠ নজর রাখতে হবে।

এনএফটি ভাড়া নিন

NFT-এর মাধ্যমে অর্থ উপার্জনের অন্যতম সেরা উপায় হল সেগুলিকে ভাড়া দেওয়া। এনএফটি ভাড়া দেওয়া NFT নির্মাতা এবং সংগ্রহকারীদের জন্য প্যাসিভ আয়ের একটি ভাল উৎস হতে পারে। মজার বিষয় হল আপনি নতুন তৈরি না করেই দীর্ঘ মেয়াদে NFTs ব্যবহার করতে পারেন।

আপনি গেমস বা অন্য কোনো প্ল্যাটফর্মে আপনার NFT ভাড়া নিতে পারেন, যা ব্যবহারকারীদের NFT কার্ড ধার করতে দেয়। আপনি এমনকি অন্যদের NFT ভাড়া বা ধার দিতে reNFT এর মত প্ল্যাটফর্ম ব্যবহার করতে পারেন।

চিন্তা করার দরকার নেই, আপনার ভাড়া করা সমস্ত NFT স্মার্ট চুক্তি দ্বারা পরিচালিত হয়, তবে NFT মালিকের তাদের পছন্দের ভাড়া চুক্তির সময়কাল এবং NFT-এর জন্য লিজ রেট সেট করার বিশেষাধিকার রয়েছে৷

এনএফটি গেমিং

এনএফটি ভিত্তিক ভিডিও গেমগুলিও এনএফটিগুলির মাধ্যমে অর্থ উপার্জনের একটি পরিচিত পদ্ধতি। এমন গেম রয়েছে যেগুলি আপনাকে গেমের মধ্যে আইটেমগুলি NFT হিসাবে ক্রয় করতে এবং সেগুলিকে ট্রেড করার অনুমতি দেয়, যা আপনাকে অর্থ উপার্জন করতে সহায়তা করে৷ তবুও, তাদের সংখ্যা আপাতত সীমিত।

এনএফটি-এর প্রচারের সাথে, নিশ্চিতভাবেই কোন সন্দেহ নেই যে আপনি অদূর ভবিষ্যতে আরও বেশি সংখ্যক গেম দেখতে পাবেন যা এনএফটি ট্রেডিংকে অনুমতি দেবে।

ইন-গেম এনএফটি ভবিষ্যতে বাড়বে তার আরেকটি কারণ হ’ল সাধারণ ডিজিটাল ট্রেডিং কার্ডের তুলনায় বা ভার্চুয়াল শিল্পকর্মের মতো আরও বেশি ইন্টারেক্টিভ এনএফটিগুলির তুলনায় এগুলি অনেক বেশি উন্নত।

এনএফটি রয়্যালটি

আপনার এনএফটি-তে রয়্যালটি সেট আপ করা আয়ের ধারাবাহিক প্রবাহ নিশ্চিত করার একটি দুর্দান্ত উপায়। NFT রয়্যালটি দ্বারা, যখনই আপনার NFT সেকেন্ডারি মার্কেটে হাত পাল্টায় তখন আপনি অর্থ উপার্জন করতে পারেন, যার অর্থ সংগ্রহকারীদের কাছে আপনার সৃষ্টি বিক্রি করার পরেও আপনি ক্রমাগত আয় পাবেন।

একটি উদাহরণের জন্য, আপনি যদি আপনার NFTs-এ 10% রয়্যালটি সেট করেন, তাহলে প্রতিবার আপনার ডিজিটাল সম্পদ নতুন মালিকের কাছে পুনরায় বিক্রি করা হলে আপনি মোট বিক্রয় মূল্যের 10% পাবেন।

আর কি, যেহেতু পুরো প্রক্রিয়াটি স্বয়ংক্রিয়, তাই আপনাকে আপনার রয়্যালটি শর্তাবলী প্রয়োগ করতে বা ম্যানুয়ালি পেমেন্ট ট্র্যাক করতে হবে না। তাই রয়্যালটি সেট করুন এবং প্রতিবার কেউ আপনার NFT কেনার সময় উপার্জন করুন।

লাইসেন্সকৃত সংগ্রহযোগ্য

প্রকৃত সংগ্রহযোগ্য জিনিসগুলিকে NFT-এ পরিণত করুন, সেগুলি বিক্রি করুন এবং অল্প সময়ের মধ্যেই অর্থ উপার্জন শুরু করুন৷ হ্যাঁ, আপনি ব্লকচেইনে ডিজিটাল সম্পদের আকারে আপনার ভৌত সংগ্রহযোগ্য জিনিসগুলি নিরাপদে সংরক্ষণ করতে পারেন এবং সেগুলির জন্য একই বা বেশি দাম পেতে পারেন।

এখন পর্যন্ত, স্পোর্টস কার্ড হল সবচেয়ে জনপ্রিয় ধরনের লাইসেন্সকৃত NFT সংগ্রহযোগ্য। যাইহোক, ব্র্যান্ডগুলি ধীরে ধীরে NFT ব্যান্ডওয়াগনের সাথে যোগ দিচ্ছে তাদের লাইসেন্সকৃত সংগ্রহযোগ্য জিনিসগুলি থেকে সবচেয়ে বেশি লাভ করার জন্য৷

এই ধরনের একটি ব্র্যান্ড হল NBA, যারা সম্প্রতি বাজারে তার NFT কার্ড সংগ্রহ চালু করেছে। উন্মাদনার দিকে তাকিয়ে, আপনার শারীরিক সংগ্রহযোগ্য জিনিসগুলিকে NFT-এ রূপান্তর করার এবং সেগুলি বিক্রি করার জন্য এটিই সঠিক সময়।

এনএফটি স্টেক

নতুনরা কিভাবে NFT থেকে আয় করতে পারে ? How Can beginners make money in NFT? তার বিস্তারিত আলচনা করা হল:

এনএফটি স্টেকিং এনএফটি-এর মাধ্যমে অর্থ উপার্জনের আরেকটি প্রমাণিত উপায়। এনএফটি স্টেক করার অর্থ হল ডি-ফাই প্রোটোকল স্মার্ট চুক্তিতে ডি-ফাই প্রোটোকল স্মার্ট চুক্তিতে ডিপোজিট করা বা “লক করা”।

সহজ কথায়, স্টেকিং হল ডিজিটাল কাজগুলিকে একটি “স্টেক” আকারে সংরক্ষণ করার প্রক্রিয়া, এবং তাদের রক্ষণাবেক্ষণ করতে ইচ্ছুক ব্যক্তিদের কাছে সেগুলি অর্পণ করা, যখন আপনাকে আপনার NFT এর জন্য পুরস্কারের একটি অংশ প্রদান করে।

আপনি কিরা নেটওয়ার্ক, স্প্লিন্টারলিডস, Only1, এবং NFTX-এর মতো বিভিন্ন প্ল্যাটফর্ম ব্যবহার করতে পারেন, যাতে আপনার NFTগুলিকে ভাগ করতে এবং সেগুলি থেকে নিষ্ক্রিয় আয় করতে পারেন৷

NFT সম্পর্কে পরিচিতি

NFT, বা “Non-Fungible Token,” এটি একটি ডিজিটাল অ্যাসেট, যা ব্লকচেইন প্রযুক্তিতে ভিত্তিক। এটি একটি অনন্য ভ্যালু সংরক্ষণ করে এবং বিশেষ ধরণের মধ্যে একটি ডিজিটাল আইটেম যা অন্য যেকোন মুদ্রায় পরিণত হতে পারে না।

কি সময়ে শুরু করা উচিত?

NFT এর দিকে প্রাথমিক পদক্ষেপ নেওয়ার জন্য নিম্নলিখিত সময়ে শুরু করা উচিত:

প্রস্তুতি করুন

আপনার ব্যক্তিগত ডিজিটাল পরিচিতি তৈরি করুন। এটি নির্ভর করবে যে কোনও সামাজিক মাধ্যমের মাধ্যমে অথবা আপনার ব্যক্তিগত ওয়েবসাইটের মাধ্যমে যা আপনি পছন্দ করেন।

শিখুন এবং সময় দিন

NFT এবং ব্লকচেইন প্রযুক্তিতে জ্ঞান নিন। বই পড়া, টিউটরিয়াল দেখা, এবং কমিউনিটি সদস্যদের সাথে অমূল্যে আলোচনা করা শেখা উপকারী হতে পারে।

আপনি কী খুঁজছেন?

একটি ক্যাটাগরি বেছে নিন

আপনি কোন ধরনের NFT পছন্দ করেন? শিল্প, গেম, ক্রিপ্টোকারেন্সি, স্পোর্টস, মিউজিক, অথবা অন্য কোন কিছু?

বাজার শিখুন

নির্ধারণ করুন যে বাজারটি আপনার আগ্রহ নিয়ে কাজ করে। প্রচুর প্ল্যাটফর্ম রয়েছে, আপনি যেটি বেশি সামঞ্জস্যপূর্ণ মনে করেন তা বেছে নিন।

ডিজিটাল মান্যতা

একটি ডিজিটাল মান্যতা কিনুন

নির্দিষ্ট আইটেম বা কালেকশন নিয়ে কাজ করার জন্য NFT কিনুন। এটি আপনার নিজের পর্যাপ্ত মৌলিক বৈশিষ্ট্য সহ থাকতে হবে।

বিনিয়োগ এবং মান্যতা বিশ্বাস করুন

বিনিয়োগ করুন

সম্প্রতি শোনা গিয়েছে যে কোনও প্রকল্পে মূলধন নিয়ে শুরু করতে হবে না। এটি একটি নিরাপত্তা জুড়ে আপনার আপনার নিজস্ব স্বাধীনতা অংশ থাকতে হবে।

মান্যতা বিশ্বাস করুন

আপনি এই প্রযুক্তিতে আপনার মান্যতা বিশ্বাস করতে হবে। এটি আপনার নিজস্ব বিশ্বাস সহ থাকতে হবে যে এটি আপনার জন্য কাজ করবে।

সঠিক সময়ে ব্যবসায় বাড়ানো

ব্যবসায় বাড়ানো

আপনি যদি একটি NFT ব্যবসা চালান, তবে আপনাকে সঠিক সময়ে প্রবর্তন করতে হবে। আপনার নির্ভরযোগ্য সাময়িক সেন্টমেন্ট মানিয়ে নিন এবং ব্যবসায় চালানোর জন্য যে যে নতুন পদক্ষেপ নিতে হলে সেগুলি নেওয়া উচিত তা নির্ধারণ করুন।

ব্যক্তিগত গতি এবং সফলতা

সাফল্য এবং উন্নতি

NFT প্রতিষ্ঠান হওয়ার পরে, ব্যক্তিগত গতি এবং সাফল্য অর্জন করার উপায় সম্পর্কে ধরা দেওয়া হয়। আপনি আপনার পরিস্থিতিকে উপযোগী করতে এবং নতুন মৌলিক আইডিয়াগুলি ব্যবহার করতে পারেন।

NFT থেকে আয়ের একটি সহজ প্রক্রিয়া

নতুনরা কিভাবে NFT থেকে আয় করতে পারে ? How Can beginners make money in NFT? তার বিস্তারিত আলচনা করা হল:

NFT থেকে আয় করা সহজ নয়, কিন্তু এটি সম্ভব। নতুনদের জন্য, এটি শুরু করার জন্য সম্পর্কে জানার এবং নির্ভরযোগ্য সূত্র পেতে সাহায্য করতে পারে। আপনি যদি এই সম্প্রদায়ে নতুন হন তবে আপনি সাম্প্রদায়িক সাথীদের সাথে যোগদান করতে এবং ধ্যানপূর্ণ বিনিয়োগ প্রস্তুতি করতে পারেন।

সম্পূর্ণ নিকটবর্তী বাক্য

আপনি NFT সম্পর্কে আরও জানতে চাইলে, নিকটবর্তী সম্প্রদায় সাথে যোগদান করুন এবং আপনার আয় সম্বর্ধন করার একটি নতুন প্রয়াস শুরু করুন।

সমাপনী

NFT থেকে আয় করা সম্ভব এবং নতুনদের জন্য এটি সহজ নয়, তবে এটি সম্ভব। সঠিক সময়ে প্রশাসন করে, শিখে, আপনি নিজেকে NFT ব্যবসায়ে সাফল্য অর্জন করতে পারেন।

প্রশ্নগুলির উত্তর

Q1: NFT কি?

NFT হলো “Non-Fungible Token,” যা ডিজিটাল অ্যাসেট থাকে এবং ব্লকচেইন প্রযুক্তিতে ভিত্তিক। এটি অনন্য ভ্যালু সংরক্ষণ করে এবং অন্য যেকোনও মুদ্রায় পরিণত হতে পারে না।

Q2: আমি কি সময়ে শুরু করতে পারি?

NFT এর দিকে প্রাথমিক পদক্ষেপ নেওয়ার জন্য আপনি যদি প্রয়োজনীয় সময় এবং জ্ঞান সংগ্রহণ করতে ইচ্ছুক হন, তবে আপনি সময়ে শুরু করতে পারেন।

Q3: কী সময়ে আমি কি খুঁজছি?

NFT বেছে নিতে সময়ে নিম্নলিখিত কিছু জিনিস দেখা গুরুত্বপূর্ণ:

  • আপনি কি ধরনের NFT পছন্দ করেন?
  • কোন বাজারে আপনি নিজেকে সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ মনে করেন?

Q4: কী সঠিক সময়ে ব্যবসায় বাড়ানোর উপায়?

NFT ব্যবসা চালানোর জন্য আপনার নির্ভরযোগ্য সাময়িক সেন্টমেন্ট মানিয়ে নিতে হবে এবং আপনার ব্যবসায় চালানোর উপায় পরিবর্তন করতে হবে যেগুলি সম্ভব।

Q5: আমি কী সাফল্য এবং উন্নতি পেতে পারি?

NFT প্রতিষ্ঠান হওয়ার পরে, আপনি সফলতা এবং উন্নতি অর্জন করার উপায় সম্পর্কে ধরা দেওয়া হয়। আপনি নিজেকে নতুন আইডিয়াগুলি ব্যবহার করতে পারেন এবং ব্যক্তিগত গতি সাধন করতে পারেন।

সান্দ্বীপ্যপ্রশ্ন (FAQs)

Q1: NFT কি?

A1: NFT হলো “Non-Fungible Token,” যা ডিজিটাল অ্যাসেট থাকে এবং ব্লকচেইন প্রযুক্তিতে ভিত্তিক। এটি অনন্য ভ্যালু সংরক্ষণ করে এবং অন্য যেকোনও মুদ্রায় পরিণত হতে পারে না।

Q2: আমি কী সময়ে শুরু করতে পারি?

A2: NFT এর দিকে প্রাথমিক পদক্ষেপ নেওয়ার জন্য আপনি যদি প্রয়োজনীয় সময় এবং জ্ঞান সংগ্রহণ করতে ইচ্ছুক হন, তবে আপনি সময়ে শুরু করতে পারেন।

Q3: কী সময়ে আমি কী খুঁজছি?

A3: NFT বেছে নিতে সময়ে নিম্নলিখিত কিছু জিনিস দেখা গুরুত্বপূর্ণ:

  • আপনি কি ধরনের NFT পছন্দ করেন?
  • কোন বাজারে আপনি নিজেকে সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ মনে করেন?

Q4: কী সঠিক সময়ে ব্যবসায় বাড়ানোর উপায়?

A4: NFT ব্যবসা চালানোর জন্য আপনার নির্ভরযোগ্য সাময়িক সেন্টমেন্ট মানিয়ে নিতে হবে এবং আপনার ব্যবসায় চালানোর উপায় পরিবর্তন করতে হবে যেগুলি সম্ভব।

Q5: আমি কী সাফল্য এবং উন্নতি পেতে পারি?

A5: NFT প্রতিষ্ঠান হওয়ার পরে, আপনি সফলতা এবং উন্নতি অর্জন করার উপায় সম্পর্কে ধরা দেওয়া হয়। আপনি নিজেকে নতুন আইডিয়াগুলি ব্যবহার করতে পারেন এবং ব্যক্তিগত গতি সাধন করতে পারেন।

Leave a Comment