Best 8 Crypto Apps for Beginners Bangla | ৮টি ক্রিপ্টো অ্যাপ

 নতুনদের জন্য সেরা ৮টি ক্রিপ্টো অ্যাপ বাংলা – Best 8 Crypto Apps for Beginners Bangla 2023: eToro, OKX, Binance, Coinbase, Crypto.com, Kraken, Gemini, Huobi

বছরের শুরু থেকে বিটকয়েনের 76% বৃদ্ধির সাথে, অনেক ট্রেডিং অভিজ্ঞরা বিশ্বাস করেন যে 2023 একটি নতুন ক্রিপ্টো বুল দৌড়ের সূচনা করবে৷ যেমন, আগ্রহী বিনিয়োগকারীদের বাজারে গরম থাকাকালীন অনবোর্ড করার জন্য সেরা ক্রিপ্টো অ্যাপগুলি জানতে হবে।

এই পর্যালোচনাটি আপনাকে 2023 সালে বিনিয়োগ এবং ট্রেডিং শুরু করার জন্য নতুনদের জন্য সেরা ক্রিপ্টো অ্যাপগুলির সাথে পরিচয় করিয়ে দেবে৷ আমরা তাদের ট্রেডিং বিকল্প, ফি এবং অনন্য বৈশিষ্ট্য সহ সমস্ত প্রাসঙ্গিক মেট্রিক্স জুড়ে সেরা ক্রিপ্টো ট্রেডিং অ্যাপগুলি বিশ্লেষণ করব৷

Table of Contents

Best 8 Crypto Apps for Beginners Bangla-শীর্ষ 8 সেরা ক্রিপ্টো ট্রেডিং অ্যাপ

এই মুহুর্তে ক্রিপ্টোকারেন্সি ট্রেড করার জন্য সেরা অ্যাপগুলির জন্য আমাদের র‌্যাঙ্কিংয়ের একটি সংক্ষিপ্ত চেহারা।

  • eToro– 3000 টিরও বেশি ট্রেডিং বিকল্প সহ ক্রিপ্টো এবং স্টক বিনিয়োগ সংস্থা৷ 2023 সালের সামগ্রিক সেরা ক্রিপ্টো অ্যাপের জন্য আমাদের বাছাই।
  • OKX– হাইব্রিড কেন্দ্রীভূত এবং বিকেন্দ্রীভূত ক্রিপ্টো বিনিময় একটি ব্যবহারকারী-বান্ধব ক্রিপ্টো অ্যাপ অফার করে
  • Binance – ট্রেডিং ভলিউম দ্বারা বিশ্বের বৃহত্তম ক্রিপ্টো এক্সচেঞ্জ।
  • Coinbase  – আমেরিকার বৃহত্তম নিয়ন্ত্রিত বিনিময় এবং সর্বজনীনভাবে ব্যবসা করা ক্রিপ্টো কোম্পানি।
  • Crypto.com – একটি অত্যন্ত জনপ্রিয় ক্রিপ্টো ট্রেডিং এবং স্টেকিং অ্যাপ। ডেবিট কার্ড দিয়ে ক্রিপ্টো কেনার জন্য দারুণ।
  • Kraken – লাইটনিং নেটওয়ার্ক ইন্টিগ্রেশনের সাথে বিশ্বস্ত এবং নিরাপদ বিনিময়। রিজার্ভ অডিট সিস্টেমের পুঙ্খানুপুঙ্খ প্রমাণ বৈশিষ্ট্য.
  • Gemini – ক্রিপ্টো এক্সচেঞ্জ এবং কাস্টোডিয়ান উইঙ্কলেভস টুইন দ্বারা প্রতিষ্ঠিত। FDIC বীমাকৃত এবং NYDFS দ্বারা নিয়ন্ত্রিত।
  • Huobi – হংকং-এ সর্বজনীনভাবে তালিকাভুক্ত ক্রিপ্টো এক্সচেঞ্জ। একটি ব্যবহারকারী সুরক্ষা বীমা তহবিল এবং ট্রেডিং API নিয়ে গর্ব করে।

Reviewing the BestApps-সেরা ক্রিপ্টোকারেন্সি অ্যাপ পর্যালোচনা করা হচ্ছে

আসুন জেনে নিই প্রতিটি সেরা ক্রিপ্টো অ্যাপ কী কী অফার করে এবং কী তাদের প্রতিযোগিতা থেকে আলাদা করে। সাধারণভাবে, শীর্ষস্থানীয় ক্রিপ্টো অ্যাপ্লিকেশানগুলি এবং এক্সচেঞ্জগুলি আইনিভাবে সঙ্গতিপূর্ণ, অপ্রয়োজনীয় এবং এমন একটি ইন্টারফেস বৈশিষ্ট্যযুক্ত হবে যা যে কেউ সহজেই নেভিগেট করতে পারে।

eToro– নতুনদের জন্য সেরা ক্রিপ্টো অ্যাপ

Best 8 Crypto Apps for Beginners Bangla | নতুনদের জন্য সেরা ৮টি ক্রিপ্টো অ্যাপ বাংলা ২০২৩

আমরা বিশ্বাস করি যে eToro হল এই মুহূর্তে সেরা ক্রিপ্টো অ্যাপ এর সঙ্গতিপূর্ণ প্ল্যাটফর্ম, ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস এবং উচ্চ মানের ট্রেডিং বিকল্পের আধিক্যের জন্য ধন্যবাদ।

eToro কমিশন মুক্ত স্টক, মুদ্রা, ETF, পণ্য এবং ক্রিপ্টো সম্পদ সহ 3000 টিরও বেশি বিনিয়োগের বিকল্প অফার করে। Bitcoin (BTC), Ethereum (ETH), এবং Dogecoin (DOGE) এর মতো কিছু সেরা ক্রিপ্টো থেকে শুরু করে 1INCH, IOTA (MIOTA) এবং The Sandbox (SAND) এর মতো বিশেষ সম্পদ পর্যন্ত 79টি বিকল্পের পরিমাণে উপলব্ধ ক্রিপ্টো। সর্বমোট.

eToro ক্রিপ্টো অ্যাপ

eToro ক্রয়ের আকারের 1% এর সমান ক্রিপ্টো কেনাকাটায় ফি চার্জ করে। উদাহরণ স্বরূপ, কেউ $1000 মূল্যের বিটকয়েন ক্রয় করলে একটি ট্রেড খোলা এবং বন্ধ করার সময় $10 ফি দিতে হবে। 2023 সালে বিটকয়েন কীভাবে কেনা যায় সে সম্পর্কে আরও তথ্যের জন্য আমাদের শিক্ষানবিস গাইডও পড়ুন।

এই ফি ক্রিপ্টো সম্পদের তালিকাভুক্ত মূল্যে প্রতিফলিত হয়, তবে – তাই অ্যাপে ক্রিপ্টো মূল্যগুলি প্রকৃতপক্ষের তুলনায় 1% বেশি দেখা যাচ্ছে। অন্য কথায়, বিটকয়েনের প্রকৃত মূল্য $30,000 হলে, অ্যাপে এর প্রদর্শন মূল্য $30,300 হবে।

যদিও ক্রিপ্টো ফি অন্যান্য প্ল্যাটফর্মগুলিকে ছাড়িয়ে যেতে পারে, eToro-এর ইউএস ক্লায়েন্টরা প্ল্যাটফর্মে ফি-মুক্ত ক্রেডিট/ডেবিট এবং ই-ওয়ালেট ডিপোজিট এবং উত্তোলন থেকে উপকৃত হয়। স্টক এবং ইটিএফ সহ নন-ক্রিপ্টো সম্পদের ব্যবসা কমিশন মুক্ত। সামগ্রিকভাবে, এটি ব্যবসার জন্য একক সুবিধাজনক জায়গার সন্ধানে একাধিক অ্যাসেট ক্লাস জুড়ে পোর্টফোলিও সহ যে কারও জন্য ইটোরোকে সেরা ক্রিপ্টো এক্সচেঞ্জগুলির মধ্যে একটি করে তোলে।

ইসরায়েল-ভিত্তিক আর্থিক সংস্থাটি শীর্ষ-স্তরের প্রবিধান থেকেও উপকৃত হয়, যা মার্কিন যুক্তরাষ্ট্রে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি) এবং আর্থিক শিল্প নিয়ন্ত্রক কর্তৃপক্ষ (এফআইএনআরএ) উভয়ের দ্বারা তত্ত্বাবধান করে। এটি যুক্তরাজ্যের ফিনান্সিয়াল কন্ডাক্ট অথরিটি (FCA) এবং অস্ট্রেলিয়ান সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট কমিশন (ASIC) দ্বারাও নিয়ন্ত্রিত।

eToro-এর মোবাইল অ্যাপটি কোনো অপ্রয়োজনীয় বা বিভ্রান্তিকর বিনিয়োগের ভাষা এড়িয়ে শিক্ষানবিশ বন্ধুত্বপূর্ণ হতে ডিজাইন করা হয়েছে। এতে আপনার পোর্টফোলিও দেখার জন্য, নতুন সম্পদ আবিষ্কার করার জন্য ট্যাব রয়েছে এবং একটি ওয়াচলিস্ট রয়েছে যা আপনাকে অনুসরণ করতে বেছে নেওয়া সমস্ত বাজারের উপর নজর রাখতে দেয়।

অ্যাপটি নতুন বিনিয়োগকারীদের সহজেই অন্যান্য সফল বিনিয়োগকারীদের ট্রেডিং মুভমেন্ট কপি করার অনুমতি দিয়ে আরও উপকৃত করে। এটি করার জন্য, অ্যাপের হোমপেজ থেকে কেবল “কপি লোক” নির্বাচন করুন, ব্যবসায়ীদের তাদের কার্যকলাপ এবং পরিসংখ্যান দ্বারা ফিল্টার করুন, তারপরে আপনি সঠিকটি খুঁজে পেলে “কপি করুন” নির্বাচন করুন৷

অবশেষে, eToro একটি সামাজিক ব্যবসার অভিজ্ঞতা প্রদান করে। প্ল্যাটফর্মের প্রতিটি সম্পদে একটি ডেডিকেটেড “ফিড” অন্তর্ভুক্ত থাকে যা সহ গ্রাহকরা যে সম্পদ তৈরি করে তার প্রাসঙ্গিক পোস্টগুলি প্রদর্শন করে। আপনি সেই পোস্টগুলিতে লাইক দেওয়া এবং উত্তর দিতে এবং একটি নির্দিষ্ট সম্পদের আশেপাশে সামগ্রিক বাজারের অনুভূতি দেখতে বেছে নিতে পারেন।

OKX – কম ফি CEX/DEX হাইব্রিড

Best 8 Crypto Apps for Beginners Bangla | নতুনদের জন্য সেরা ৮টি ক্রিপ্টো অ্যাপ বাংলা ২০২৩

OKX হল বিশ্বের বৃহত্তম এবং সবচেয়ে বিশ্বস্ত ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জগুলির মধ্যে একটি, কম ফি, ট্রেডিং বিকল্প এবং ট্রেডিং পেয়ারগুলির একটি দুর্দান্ত সমন্বয় অফার করে৷

কেন্দ্রীভূত এবং বিকেন্দ্রীভূত বিনিময় উভয় অফার করার জন্য প্ল্যাটফর্মটি সবচেয়ে উল্লেখযোগ্য। পরবর্তীতে অ্যাক্সেস করার জন্য আপনার গ্রাহককে জানুন (KYC) যাচাইকরণের প্রয়োজন নেই, এটি গোপনীয়তা-মনস্ক বিনিয়োগকারীদের জন্য একটি যোগ্য পছন্দ করে তোলে। এটি ব্যবহারকারীদের ট্রেড করার সময় তাদের ব্যক্তিগত কীগুলির একমাত্র মালিকানা বজায় রাখতে দেয়, নিশ্চিত করে যে OKX-এর কেন্দ্রীভূত এক্সচেঞ্জ ওয়ালেটের সাথে আপস করা হলে তারা তাদের তহবিল হারানোর থেকে অনাক্রম্য।

OKX-এ বিটকয়েন, ইথেরিয়াম, কার্ডানো এবং ম্যানচেস্টার সিটি ফ্যান টোকেন, চিলিজ এবং গ্যালাটাসারে ফ্যান টোকেনের মতো ফ্যান টোকেনের একটি পরিসর সহ 350 টিরও বেশি ক্রিপ্টোকারেন্সি লেনদেনযোগ্য। শীর্ষস্থানীয় উদীয়মান ক্রিপ্টোকারেন্সিগুলি আবিষ্কার করার জন্য এটি একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম।

প্ল্যাটফর্মে বিনিয়োগকারীদের জন্য বিভিন্ন বৈশিষ্ট্য উপলব্ধ রয়েছে, যার মধ্যে রয়েছে স্টেক ক্রিপ্টো-এর প্রমাণ সহ স্টক করা, কাস্টমাইজযোগ্য ট্রেডিং বটগুলির সাথে ট্রেড করা এবং সমান্তরাল হিসাবে ক্রিপ্টোকারেন্সি ব্যবহার করে ঋণ নেওয়া। ফান্ডিং, স্পট, ফিউচার এবং মাইনিং অ্যাকাউন্ট সহ বিভিন্ন ধরনের ট্রেডিং অ্যাকাউন্ট পাওয়া যায়।

OKX অ্যাপ থেকে, ব্যবহারকারীরা স্পট এবং ফিউচার ট্রেডিং অ্যাক্সেস করতে পারে, তাদের ব্যালেন্স দেখতে পারে এবং তাদের পছন্দের নির্বাচিত ক্রিপ্টোকারেন্সির জন্য মূল্য সতর্কতা গ্রহণ করতে পারে। এটি একটি সহজ ইন্টারফেস ট্রেডিংকে একটি সরল প্রক্রিয়া করে তোলে, যা অ্যাপটিকে 1 মিলিয়ন ডাউনলোডের উপরে ঠেলে দিতে সাহায্য করেছে।

OKX এর ট্রেডিং ফি তার ব্যবহারকারীদের কত OKB ধারণ করে তার উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে, যা তাদের প্ল্যাটফর্মে সস্তায় অ্যাক্সেস দেয়। অন স্পট ট্রেডে, এই ফিগুলি বাজার নির্মাতাদের জন্য 0.08% এবং বাজার গ্রহণকারীদের জন্য 0.1% থেকে শুরু হয়, যা OKX কে ট্রেডিং ফিগুলির সবচেয়ে প্রতিযোগিতামূলক এক্সচেঞ্জগুলির মধ্যে একটি করে তোলে।

Binance– ক্রিপ্টো এক্সচেঞ্জের রাজা

Best 8 Crypto Apps for Beginners Bangla | নতুনদের জন্য সেরা ৮টি ক্রিপ্টো অ্যাপ বাংলা ২০২৩

Binance হল বিশ্বব্যাপী বৃহত্তম এবং সবচেয়ে জনপ্রিয় ক্রিপ্টোকারেন্সি বিনিময়। CoinGecko-এর ডেটা দেখায় যে এটি প্রতিদিন $10 বিলিয়ন ট্রেডিং ভলিউম পরিচালনা করে, এবং উক্ত ভলিউমের বৈধতার পরিপ্রেক্ষিতে #1 নম্বরে রয়েছে।

Binance ব্যবহারকারীদের 600 টিরও বেশি ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ করতে দেয়, এর ইউটিলিটি টোকেন BNB সহ, যা Binance ব্যবহারকারীদের প্ল্যাটফর্মে কম ফি অ্যাক্সেস করতে দেয়। এটি কিছু সেরা পেনি ক্রিপ্টো টোকেনের বাড়িও।

Binance ক্রিপ্টো অ্যাপ

যদিও এক্সচেঞ্জ সাধারণত স্পট লেনদেনের জন্য 0.1% থেকে শুরু করে একটি নির্মাতা/গ্রহণকারী ফি প্রয়োগ করে, ব্যবহারকারীরা নির্দিষ্ট সংখ্যক BNB টোকেনের মালিক হয়ে ফিতে 25% ছাড় পেতে পারেন। বিটকয়েন/ইউএসডিটি লেনদেনে, ট্রেডগুলি একেবারে বিনামূল্যে, এটি বিটকয়েন-নির্দিষ্ট ট্রেডিংয়ের জন্য সেরা ক্রিপ্টোকারেন্সি অ্যাপ তৈরি করে।

Binance-এর বৈশিষ্ট্য-সেটটি অপরিসীম: স্পট এবং ফিউচার ট্রেডিং ছাড়াও, ব্যবহারকারীদের লিভারেজ/মার্জিন ট্রেডিং, স্টেকিং এবং সোয়াপ ফার্মিং-এ অ্যাক্সেস রয়েছে – ব্যবহারকারীদের ট্রেডিং পার্টনারের প্রয়োজন ছাড়াই ক্রিপ্টোকারেন্সি অদলবদল করতে দেয়। এটি নতুন ব্যবহারকারীদের জন্য কপি ট্রেডিংয়ের পাশাপাশি একটি NFT মার্কেটপ্লেসও অফার করে।

Binance এর মোবাইল অ্যাপটি অত্যন্ত স্বজ্ঞাত এবং এর ডেস্কটপ অ্যাপের দ্বারা অফার করা সমস্ত বৈশিষ্ট্যের সাথে আসে। এতে নতুনদের জন্য একটি লাইট মোড রয়েছে যা আরও ব্যবহারকারী-বান্ধব, সেইসাথে অভিজ্ঞ ব্যবসায়ীদের জন্য একটি উন্নত অ্যাপ যা তাদের পেশাদার চার্ট এবং ট্রেডিং টুল অ্যাক্সেস করতে দেয়।

এক্সচেঞ্জ ব্যবহারকারীরা VISA, MasterCard, Wire Transfers ব্যবহার করে প্ল্যাটফর্মে তহবিল জমা করতে পারেন। SEPA স্থানান্তর (ইউরোপীয়-ভিত্তিক দেশ), বা ACH স্থানান্তর।

Coinbase – কয়েনবেস – আমেরিকার নেতৃস্থানীয় ক্রিপ্টো এক্সচেঞ্জ

Best 8 Crypto Apps for Beginners Bangla | নতুনদের জন্য সেরা ৮টি ক্রিপ্টো অ্যাপ বাংলা ২০২৩

Coinbase হল উত্তর আমেরিকার প্রথম এবং একমাত্র সর্বজনীনভাবে তালিকাভুক্ত ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জ। কোম্পানিটি নিয়ন্ত্রক সম্মতি, বৈশিষ্ট্য এবং ক্রিপ্টোতে নতুন বিনিয়োগকারীদের অনবোর্ড করার জন্য এর শিক্ষানবিশ বন্ধুত্বপূর্ণ ইন্টারফেস এবং শিক্ষামূলক সরঞ্জামগুলির ক্ষেত্রে একটি নেতা। প্রকৃতপক্ষে, কোম্পানির Coinbase Earn প্ল্যাটফর্ম পাঠকদের ব্লকচেইন সম্পর্কে আরও জানতে অনলাইন কোর্স করার জন্য বিনামূল্যে ক্রিপ্টো উপার্জন করতে সক্ষম করে!

এর প্ল্যাটফর্মে 200 টিরও বেশি ক্রিপ্টোকারেন্সি রয়েছে, বিটকয়েন, ইথেরিয়াম এবং ডোজকয়েনের মতো বড় ক্যাপ থেকে শুরু করে GMT-এর মতো শীর্ষ ছোট ক্যাপ কয়েন পর্যন্ত। যাইহোক, ব্যবহারকারীদের অবস্থানের উপর নির্ভর করে কিছু টোকেনে নির্দিষ্ট ট্রেডিং সীমাবদ্ধতা রাখা হয়। উল্লেখযোগ্যভাবে, এটি XRP অন্তর্ভুক্ত করে না।

কয়েনবেস ক্রিপ্টো ওয়ালেট
কয়েনবেসের ফি ভলিউম নির্ভর, ব্যবহারকারীর ভলিউম বাড়ার সাথে সাথে ফি ক্রমান্বয়ে কম হচ্ছে। প্ল্যাটফর্মের সর্বনিম্ন ভলিউম স্তরের ($0-$10,000) জন্য নির্মাতা এবং গ্রহণকারীর ফি যথাক্রমে 0.25% / 0.4%। NFT ট্রেডিং ফি, তবে, একেবারে বিনামূল্যে।

Binance এর মতো, Coinbase-এর অ্যাপটি দুটি স্তরে আসে: একটি নতুনদের জন্য এবং একটি উন্নত ব্যবসায়ীদের জন্য। উভয়ের ব্যবহারকারীরা ক্রিপ্টো কিনতে এবং বিক্রি করতে, বাজার পর্যবেক্ষণ করতে এবং তাদের পোর্টফোলিও দেখতে পারে, যখন এর “অ্যাডভান্স ট্রেড” অ্যাপ ব্যবহারকারীদের ক্রিপ্টো শেয়ার করতে এবং ধার করতে দেয়। উভয় অ্যাপ স্তরই নতুন Coinbase তালিকা অ্যাক্সেস করতে পারে।

শুধুমাত্র সম্পূর্ণরূপে নিরীক্ষিত ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জগুলির মধ্যে একটি হওয়া থেকে কয়েনবেস উপকৃত হয়, নিশ্চিত করে যে সমস্ত আমানত ব্যবহারকারীদের এক্সচেঞ্জে ধারণ করা সম্পূর্ণরূপে সমর্থিত।

Crypto.com – শিক্ষানবিস ক্রিপ্টো অ্যাপ

Best 8 Crypto Apps for Beginners Bangla | নতুনদের জন্য সেরা ৮টি ক্রিপ্টো অ্যাপ বাংলা ২০২৩

Coinbase এর পাশাপাশি, 2021 সালের ক্রিপ্টো বুল মার্কেটে Crypto.com অ্যাপল অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোরের শীর্ষস্থানে উঠে এসেছে। এটির 50 মিলিয়নেরও বেশি ব্যবহারকারীরা মূলত এর ব্যাপক বিজ্ঞাপন প্রচেষ্টার জন্য দায়ী, যার মধ্যে একটি সুপারবোল বিজ্ঞাপন, একটি ম্যাট ড্যামন ক্যামিও এবং লস এঞ্জেলেসের 950,000 বর্গফুট Crypto.com এরিনাতে নতুন কেনা নামকরণের অধিকার রয়েছে – পূর্বে স্ট্যাপলস সেন্টার।

প্ল্যাটফর্মটিতে বিনিয়োগকারীদের বাণিজ্য করার জন্য 250টি ক্রিপ্টোকারেন্সি রয়েছে, যার মধ্যে Bitcoin, Dogecoin এবং Shiba Inu-এর মতো জনপ্রিয় নবাগত পিকগুলি অন্তর্ভুক্ত রয়েছে। এটিতে একটি এনএফটি মার্কেটপ্লেসও রয়েছে এবং এটি দ্য স্যান্ডবক্স (স্যান্ড) এবং অ্যাক্সি ইনফিনিটি (এএক্সআইই) এর মতো সেরা গেমিং কয়েনগুলি অফার করে৷ ক্রিপ্টো স্পট এবং মার্জিন ট্রেডের জন্য স্ট্যান্ডার্ড ফি 0.0750% থেকে শুরু হয়, যখন NFT পুনরায় বিক্রয়ের জন্য 1.99% ফি নেওয়া হয়।

Crypto.com অ্যাপটি ব্যবহার করা সহজ, ব্যবহারকারীদের হয় ডাউনলোড করার পরে একটি ক্রিপ্টো ওয়ালেট তৈরি করতে বা আমদানি করতে অনুরোধ করে৷ তাদের প্রতিনিধিত্ব করার জন্য একটি অবতার বেছে নেওয়ার পরে, আপনি অবিলম্বে ট্রেডিং শুরু করতে পারেন – বা স্ক্রিনের নীচে নেভিগেশন বার থেকে সরাসরি স্টেকিং বা অদলবদল করার মতো অন্যান্য বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করতে পারেন।

Kraken-ক্রাকেন – রিজার্ভ পাইওনিয়ারের প্রমাণ

Best 8 Crypto Apps for Beginners Bangla | নতুনদের জন্য সেরা ৮টি ক্রিপ্টো অ্যাপ বাংলা ২০২৩

2013 সালে ইউরোপে চালু হওয়া, ক্র্যাকেন হল বিশ্বের সবচেয়ে প্রতিষ্ঠিত ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জগুলির মধ্যে একটি, এখন কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্রে প্রসারিত পরিষেবা রয়েছে৷ এক্সচেঞ্জটি উত্তর আমেরিকানদের জন্য একটি দুর্দান্ত পছন্দ যা লিভারেজ ট্রেডিং পণ্যগুলিতে অ্যাক্সেস সহ একটি অনুগত প্ল্যাটফর্ম খুঁজছে।

ফার্মটি বর্তমানে স্পট লেনদেনে 5x পর্যন্ত লিভারেজ অফার করে। উদাহরণস্বরূপ, এর মানে হল আপনি USD জামানতের মাত্র $1000 ব্যবহার করে $5000 মূল্যের BTC ক্রয় করতে পারেন।

Kraken-ক্র্যাকেন ক্রিপ্টো অ্যাপ

ক্র্যাকেনের প্ল্যাটফর্মে বাণিজ্যের জন্য উপলব্ধ মাত্র 65টি ক্রিপ্টোর একটি ছোট নির্বাচন রয়েছে, যদিও এতে বিটকয়েন এবং ইথেরিয়ামের মতো জনপ্রিয় নাম রয়েছে। এটি সেরা কিছু DeFi কয়েনেও ট্রেড করার প্রস্তাব দেয়।

উল্লেখযোগ্যভাবে, বিনিময়টি প্রতিটি ব্লকচেইনের জন্য জনপ্রিয় লেয়ার-2 স্কেলিং সমাধানগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ, যথাক্রমে লাইটনিং নেটওয়ার্ক এবং পলিগন। প্রতিটি ব্যবহারকারীকে প্ল্যাটফর্ম থেকে তাত্ক্ষণিক এবং কার্যত বিনামূল্যে উত্তোলন পরিচালনা করার অনুমতি দেয়, সাধারণ স্থানান্তরের প্রায়শই ভারী নেটওয়ার্ক ফি এড়িয়ে যায়।

এক্সচেঞ্জটি 24/7 গ্রাহক সহায়তা এবং নতুনদের স্থানের সাথে নিমগ্ন করার জন্য প্রচুর শিক্ষা উপকরণ সরবরাহ করে। ব্লকচেইনের স্বচ্ছতা ব্যবহার করে এক্সচেঞ্জে ব্যবহারকারীর সমস্ত সম্পদ সুরক্ষিত এবং নিরবিচ্ছিন্ন আছে কিনা তা যাচাই করার জন্য রিজার্ভ অডিট সিস্টেমের প্রমাণ জনপ্রিয় করার জন্য এটি প্রথম এক্সচেঞ্জগুলির মধ্যে একটি।

Gemini-জেমিনি– নিউ ইয়র্ক নিয়ন্ত্রিত এক্সচেঞ্জ

Best 8 Crypto Apps for Beginners Bangla | নতুনদের জন্য সেরা ৮টি ক্রিপ্টো অ্যাপ বাংলা ২০২৩

নিরাপত্তার ক্ষেত্রে জেমিনি সেরা ক্রিপ্টোকারেন্সি অ্যাপগুলির মধ্যে একটি। 2014 সালে ক্যামেরন এবং টাইলার উইঙ্কলেভস দ্বারা প্রতিষ্ঠিত, এই এক্সচেঞ্জ/কাস্টোডিয়ানটি নিউ ইয়র্ক ডিপার্টমেন্ট অফ ফাইন্যান্সিয়াল সার্ভিসেস দ্বারা নিয়ন্ত্রিত হয় এবং USD ডিপোজিটের উপর FDIC বীমা অন্তর্ভুক্ত করে। এটিতে হট ওয়ালেট বীমাও রয়েছে, যার অর্থ হল যে কোনও ক্রিপ্টো তার হট ওয়ালেটের মধ্যে যা সম্ভাব্যভাবে হারিয়ে যেতে পারে তা কোম্পানির দ্বারা আচ্ছাদিত।

ক্র্যাকেনের মতো, জেমিনীর ব্যবসাযোগ্য সম্পদের তালিকা বিটকয়েন, ইথেরিয়াম, ডোজকয়েন এবং এর অনন্য স্টেবলকয়েন জেমিনি ডলার (GUSD) সহ মাত্র 100+ এ তুলনামূলকভাবে ছোট। এর মোবাইল অ্যাপটি নতুনদের এবং উন্নত ব্যবসায়ীদের একইভাবে স্বাগত জানাচ্ছে, ব্যবহারকারীদের ক্রিপ্টো কিনতে এবং বিক্রি করার পাশাপাশি উন্নত চার্টিং সরঞ্জামগুলি অ্যাক্সেস করতে দেয়।

Gemini-জেমিনি ক্রিপ্টো অ্যাপ

এক্সচেঞ্জটিতে Flexa-এর সাথে একটি অংশীদারিত্বও রয়েছে, যা ব্যবহারকারীদের অংশগ্রহণকারী খুচরা বিক্রেতাদের সাথে প্রকৃত পণ্য কিনতে তাদের ক্রিপ্টোকারেন্সি ব্যয় করতে দেয়। এই খুচরা বিক্রেতাদের মধ্যে কিছু নর্ডস্ট্রম, গেমস্টপ, হোল ফুডস এবং হোম ডিপো অন্তর্ভুক্ত, যেখানে GUSD, Bitcoin, Ethereum, এবং Bitcoin ক্যাশ সহ ক্রিপ্টো গ্রহণ করা হয়।

জেমিনি ফি অন্যান্য প্ল্যাটফর্মের তুলনায় একটু বেশি, ক্রিপ্টো ব্যবহারকারীরা কতটা লেনদেন করছেন তার উপর নির্ভর করে একটি ফ্ল্যাট ফি চার্জ করা হচ্ছে। $200-এর বেশি পরিমাণের জন্য, ফি লেনদেনের 1.49%।

Huobi -হুওবি – ব্যবসায়ীদের জন্য বিশেষায়িত ক্রিপ্টো অ্যাপ

Best 8 Crypto Apps for Beginners Bangla | নতুনদের জন্য সেরা ৮টি ক্রিপ্টো অ্যাপ বাংলা ২০২৩

Huobi হল এশিয়ান বাজারের জন্য একটি নেতৃস্থানীয় এক্সচেঞ্জ, সবচেয়ে জনপ্রিয় ক্রিপ্টো ট্রেডিং পেয়ারে (BTC/USDT এবং ETH/USDT) গভীর তারল্য এবং 400+ ট্রেডযোগ্য ক্রিপ্টোগুলির একটি বিশাল অ্যারে অফার করে৷ এর মধ্যে রয়েছে বাজারের সেরা কিছু নতুন ক্রিপ্টোকারেন্সি।

এক্সচেঞ্জ মার্জিন ট্রেডিং, ডেরিভেটিভস ট্রেডিং এবং লিমিট/স্টপ অর্ডার সহ ট্রেডিং বৈশিষ্ট্যগুলির একটি শক্তিশালী স্যুট অফার করে। এটিতে ওভার দ্য কাউন্টার (OTC) এবং ডার্ক-পুল ট্রেডিংয়ের জন্য একটি প্রাতিষ্ঠানিক ট্রেডিং ডেস্ক এবং 50 টিরও বেশি বিভিন্ন ট্রেডিং সূচক সহ স্মার্ট-চেইন বিশ্লেষণ রয়েছে। এক্সচেঞ্জ এমনকি ব্যবহারকারীদের হুওবি API ব্যবহার করে কাস্টম ট্রেডিং বট কোড করতে দেয়।

Huobi ক্রিপ্টো অ্যাপ

হুওবির মোবাইল অ্যাপ ব্যবহারকারীদের ক্রিপ্টো মূল্য দেখতে, তাদের পোর্টফোলিও অ্যাক্সেস করতে এবং অর্ডার দেওয়ার জন্য একটি সহজ ইন্টারফেস প্রদান করে। যদিও এটি মার্কিন যুক্তরাষ্ট্রে পাওয়া যায় না।

what is crypto app ? ক্রিপ্টো অ্যাপ কি?

ক্রিপ্টো অ্যাপগুলি বিনিয়োগকারীদের পক্ষে চলতে চলতে ক্রিপ্টোকারেন্সি ক্রয় এবং বিক্রি করা সম্ভব করে। এগুলোকে ক্রিপ্টো এক্সচেঞ্জ অ্যাপও বলা হয়।
ক্রিপ্টো অ্যাপগুলি কেন্দ্রীভূত বা বিকেন্দ্রীভূত এক্সচেঞ্জের মাধ্যমে ক্রিপ্টোকারেন্সি ট্রেড করতে পারে।

কেন্দ্রীভূত এক্সচেঞ্জগুলি স্টক এক্সচেঞ্জের মতো কাজ করে। এক্সচেঞ্জ একটি বাজার প্রস্তুতকারক হিসাবে কাজ করে, যখন একটি বিক্রয় আদেশ থাকে তখন টোকেন ক্রয় করে এবং যখন একটি ক্রয় আদেশ থাকে তখন টোকেন বিক্রি করে।

বিকেন্দ্রীভূত এক্সচেঞ্জগুলি ক্রেতা এবং বিক্রেতাদের সরাসরি মেলাতে অ্যালগরিদম ব্যবহার করে। যখন একজন বিনিয়োগকারী একটি ক্রয় আদেশ ইনপুট করে, তখন উভয় আদেশ কার্যকর করার জন্য অন্য বিনিয়োগকারীর একটি বিক্রয় আদেশের সাথে মিলিত হতে হবে।

কীভাবে আপনার জন্য সেরা ক্রিপ্টো অ্যাপ বাছাই করবেন

সেরা ক্রিপ্টো ট্রেডিং অ্যাপ নির্বাচন করার সময় বিবেচনা করার জন্য এখানে সবচেয়ে গুরুত্বপূর্ণ মানদণ্ডের একটি তালিকা রয়েছে।

প্রবিধান জন্য দেখুন
ক্রিপ্টো প্রবিধান এখনও তার প্রাথমিক দিনগুলিতে রয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে, শক্তিশালী ক্রিপ্টো নিয়ন্ত্রক হল SEC এবং NY ডিপার্টমেন্ট অফ ফাইন্যান্সিয়াল সার্ভিসেস। যুক্তরাজ্যে, এটি আর্থিক আচরণ কর্তৃপক্ষ। ইউরোপীয় ইউনিয়ন ক্রিপ্টো নিয়ন্ত্রণের জন্য সম্পূর্ণ নতুন কাঠামো অনুমোদন করেছে।
.
একটি ক্রিপ্টো ওয়ালেট অ্যাপ নির্বাচন করার সময়, নিরাপত্তা এবং নিয়ন্ত্রণ সর্বদা মনের শীর্ষে থাকা উচিত। যেহেতু ক্রিপ্টো একটি উদ্ভূত প্রযুক্তি, তাই ক্রিপ্টো ফার্মগুলির তত্ত্বাবধানে থাকা সমস্ত এখতিয়ার শিল্পের জন্য পর্যাপ্ত রক্ষণাবেক্ষণ স্থাপন করেনি, বা সেগুলি কী হওয়া উচিত সে বিষয়ে একমত নয়।

যেমন, কোনো নির্দিষ্ট কোম্পানির নিরাপত্তা ইতিহাস এবং সম্মতি প্রচেষ্টার উপর আপনার নিজের গবেষণা করা গুরুত্বপূর্ণ। ফার্মের ক্রিপ্টো ওয়ালেট কি কখনো হ্যাক হয়েছে? এটা নিরীক্ষিত আর্থিক আছে? এর প্ল্যাটফর্মের ডিজিটাল সম্পদগুলি কি নিয়ন্ত্রকদের সাথে নিবন্ধিত? কোম্পানী কি কোনো মামলায় জর্জরিত?

ব্যবহারকারীর অভিজ্ঞতাকে অগ্রাধিকার দিন
সেরা ক্রিপ্টো ওয়ালেট আপনার সম্পদ পরিচালনাকে আপনার জন্য যতটা সম্ভব সহজ এবং সুবিধাজনক করে তুলবে। অ্যাপটিতে আপনার প্রয়োজনীয় কার্যকারিতা থাকা উচিত নয়, তবে এটি আপনাকে সেই বৈশিষ্ট্যগুলিকে স্বাগত এবং অ-বিভ্রান্তিকর উপায়ে অ্যাক্সেস করতে দেবে।

কিছু ক্রিপ্টো প্ল্যাটফর্ম (কয়েনবেস, বিনান্স, ইত্যাদি) ক্রিপ্টো ট্রেডিংয়ের সাথে আপনার অভিজ্ঞতার উপর নির্ভর করে কার্যকারিতার বিভিন্ন ডিগ্রী সহ একাধিক মোবাইল অ্যাপ সরবরাহ করে। নতুনরা তাদের ট্রেডিং অভিজ্ঞতাকে আরও নেভিগেবল এবং কম ভয়ঙ্কর করতে মূল কার্যকারিতার মধ্যে সীমিত মৌলিক বা হালকা ওয়ালেট সংস্করণ নির্বাচন করতে পছন্দ করতে পারে।

তাদের ট্রেডযোগ্য ক্রিপ্টোগুলির মাধ্যমে সার্ফ করুন

আজ হাজার হাজার ক্রিপ্টোকারেন্সি উপলব্ধ রয়েছে এবং বেশিরভাগই বেশিরভাগ কেন্দ্রীভূত এক্সচেঞ্জের মাধ্যমে বাণিজ্যের জন্য উপলব্ধ নয়। ক্রিপ্টো অ্যাপগুলি ক্র্যাকেনের সীমিত 65+ সম্পদ থেকে শুরু করে বিনান্সের 600+ সম্পদ পর্যন্ত তাদের ট্রেডিং বিকল্পের সংখ্যার মধ্যে ব্যাপকভাবে ভিন্ন হতে পারে।

সেরা ক্রিপ্টো ট্রেডিং অ্যাপগুলি বিটকয়েন (বিটিসি) এবং ইথেরিয়াম (ইটিএইচ) উভয়ের জন্য ট্রেডিং প্রদান করবে বলে আশা করা যায়, শীর্ষ দুটি ক্রিপ্টোকারেন্সি, যার মধ্যে অনেকেই অন্যান্য শীর্ষ প্রতিযোগী যেমন Dogecoin (DOGE), Cardano (ADA) এবং Litecoin (LTC) অফার করে। . যাইহোক, নির্দিষ্ট কয়েন অ্যাপগুলির মধ্যে তাদের জনপ্রিয়তার উপর নির্ভর করে বা প্রতিটি কোম্পানি যে এখতিয়ারে নিয়ন্ত্রক অবস্থানের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। উদাহরণস্বরূপ, কয়েনবেস, 2021 সালের শুরুর দিকে XRP-এর জন্য ট্রেডিং স্থগিত করেছে মার্কিন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন অভিযোগ করেছে যে সম্পদটি একটি অনিবন্ধিত নিরাপত্তা ছিল।

শুধুমাত্র “ব্লু চিপ” ক্রিপ্টো ট্রেড করার লক্ষ্যে নতুনদের কাছে ট্রেডিং বিকল্পগুলি তেমন গুরুত্বপূর্ণ নাও হতে পারে, তবে ক্ষুধার্ত ব্যবসায়ীদের কাছে গুরুত্বপূর্ণ হতে পারে যারা নির্দিষ্ট উচ্চ-ঝুঁকিপূর্ণ উচ্চ-পুরস্কার কয়েনের অস্থিরতায় অ্যাক্সেস চান।

সর্বনিম্ন ফি খুঁজুন

আপনি যদি ঘন ঘন ট্রেডার হন, তাহলে আপনি যে প্ল্যাটফর্মটি ব্যবহার করছেন তার উপর নির্ভর করে বিনিময় ফি আপনার লাভে মোটামুটি দ্রুত কামড় দিতে পারে। ফি অ্যাপ থেকে অ্যাপে পরিবর্তিত হতে পারে, কিছু প্ল্যাটফর্ম প্রদত্ত ব্যবহারকারীর ট্রেডিং ভলিউম এবং এক্সচেঞ্জে রাখা টোকেনের উপর ভিত্তি করে ছাড় প্রদান করে।

যদিও Binance-এর মতো প্ল্যাটফর্মগুলি বিটকয়েন ট্রেডিং অফার করতে পারে যা একেবারে বিনামূল্যে, অন্যরা যেমন eToro এবং Gemini 1% বা তার বেশি মেকার/টেকার ফি প্রয়োগ করে। অন্যদিকে, পরবর্তী দুটি প্ল্যাটফর্ম তাদের উচ্চ ভোক্তা সুরক্ষা এবং নিয়ন্ত্রক সম্মতি মানগুলির সাথে তাদের তুলনামূলকভাবে উচ্চ ফিগুলির জন্য ক্ষতিপূরণ দেয়।

নতুন যারা ক্রিপ্টোতে ছোট এক্সপোজার চাইছেন, বা যারা প্রায়শই বাণিজ্য করতে চান না, তারা ফি সম্পর্কে উদ্বিগ্ন নাও হতে পারেন। বিপরীতে, উচ্চ ভলিউম ব্যবসায়ীদের সস্তার প্ল্যাটফর্ম এবং সর্বোত্তম ট্রেডিং ডিসকাউন্টের সুবিধা নেওয়া উচিত যা তারা তাদের হাত পেতে পারে।

অন্যান্য বৈশিষ্ট্য বিশ্লেষণ

আজকের সেরা ক্রিপ্টো অ্যাপগুলি শুধুমাত্র ডিজিটাল সম্পদের ব্যবসা করার পাশাপাশি দরকারী বৈশিষ্ট্যগুলি অফার করে৷ আপনি আপনার ক্রিপ্টো পরিচালনা করার সময় আপনাকে আরও স্বাস্থ্যকর, বাসস্থানের অভিজ্ঞতা প্রদান করার জন্য কোন প্ল্যাটফর্মগুলি সেরা সরঞ্জাম এবং পণ্যগুলি অফার করে তা অন্বেষণ করুন।

Coinbase, Crypto.com, এবং Binance এর মতো অনেক অ্যাপও ডিজিটাল আর্ট ট্রেড করার জন্য একটি NFT মার্কেটপ্লেস অফার করে। কিছু প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের তাদের ক্রিপ্টো শেয়ার করতে দেয় ফলন উপার্জন করতে, বা জামানত হিসাবে তাদের ক্রিপ্টোকারেন্সি ব্যবহার করে ঋণ নিতে। ইতিমধ্যে, ট্রেডিং নির্দিষ্ট ফোকাস সহ কিছু প্ল্যাটফর্ম অনন্য টুলিং এবং চার্ট প্রদান করে আপনার ট্রেডিং সিদ্ধান্তগুলি জানাতে সাহায্য করে।

পেমেন্ট পদ্ধতি যাচাই করুন

কিভাবে একটি প্রদত্ত অ্যাপ আপনাকে তহবিল জমা করার অনুমতি দেয়? আপনি কি আপনার ডেবিট বা ক্রেডিট কার্ড ব্যবহার করতে পারেন, নাকি একটি ওয়্যার ট্রান্সফার প্রয়োজন? এক্সচেঞ্জ কি আদৌ ফিয়াট কারেন্সি গ্রহণ করে, নাকি শুধুমাত্র ফিয়াট ডিনোমিনেটেড স্টেবলকয়েন (USDT, USDC, ইত্যাদি)?

অর্থপ্রদানের পদ্ধতিগুলি একীকরণ, অংশীদারিত্ব এবং এখতিয়ারের উপর নির্ভর করে অ্যাপ থেকে অ্যাপে পরিবর্তিত হতে পারে। Binance ব্যবহারকারীদের ক্রেডিট/ডেবিট কার্ড, ব্যাঙ্ক ট্রান্সফার, সেইসাথে Advcash-এর মত তৃতীয় পক্ষ/ই-ওয়ালেট বিকল্পের মাধ্যমে তাদের অ্যাকাউন্টে তহবিল দিতে দেয়। কয়েনবেস অ্যাপল পে এবং গুগল পে উভয়ের মাধ্যমে অর্থপ্রদানের পাশাপাশি কার্ড এবং ব্যাঙ্ক ট্রান্সফার তহবিলও অফার করে।

eToro ক্রেডিট/ডেবিট কার্ড থেকে, দ্রুত স্থানান্তর, পেপ্যাল থেকে, যুক্তরাজ্যে তার বিশেষায়িত eToro মানি অ্যাপে তহবিল বিকল্পগুলির একটি দীর্ঘ তালিকা অন্তর্ভুক্ত করে।

ওয়ালেট প্রযুক্তি তদন্ত করুন

আপনার তহবিল সুরক্ষিত করার জন্য একটি ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং অ্যাপ দ্বারা ব্যবহৃত ওয়ালেট প্রযুক্তি নিরাপত্তা এবং সুবিধা উভয়ের জন্যই গুরুত্বপূর্ণ প্রভাব ফেলতে পারে।

সর্বাধিক জনপ্রিয় ক্রিপ্টো ওয়ালেট অ্যাপগুলি যা এক্সচেঞ্জ হিসাবে কাজ করে সেগুলি কাস্টোডিয়াল ওয়ালেট ব্যবহার করে, যার অর্থ এক্সচেঞ্জটি ব্যক্তিগত কীগুলির সম্পূর্ণ নিয়ন্ত্রণে থাকে যা আপনার কয়েনগুলিতে অ্যাক্সেস দেয়৷ সংস্থাগুলি আপনার তহবিলের অপব্যবহার না করে তা নিশ্চিত করার জন্য, নিয়ন্ত্রিত ক্রিপ্টো অ্যাপগুলি সন্ধান করুন, ক্লায়েন্টের সম্পদগুলিকে আলাদা করে রাখুন এবং তাদের কয়েনের সিংহভাগ কোল্ড স্টোরেজে রাখুন৷ এর মানে তারা ইন্টারনেট থেকে সংযোগ বিচ্ছিন্ন, এবং এইভাবে হ্যাকারদের থেকে সুরক্ষিত।

এতে বলা হয়েছে, বেশি লিকুইড হট ওয়ালেট (ইন্টারনেট সংযুক্ত) তহবিলযুক্ত সংস্থাগুলি সর্বোচ্চ চাহিদার সময়ে উত্তোলন আরও ভালভাবে প্রক্রিয়া করতে সক্ষম হতে পারে।

গ্রাহক লাইসেন্সিং

লাইসেন্সপ্রাপ্ত ক্রিপ্টো অ্যাপগুলি ক্লায়েন্টদের সর্বোত্তম ভোক্তা সুরক্ষার গ্যারান্টি দিতে পারে, কারণ তারা নিয়ন্ত্রক তদারকি এবং নিয়মিত পরীক্ষার বিষয়।

উদাহরণস্বরূপ, মার্কিন যুক্তরাষ্ট্রের কয়েক ডজন রাজ্যে কয়েনবেসের মানি ট্রান্সমিটার লাইসেন্স রয়েছে, এটি সেই এলাকায় গ্রাহকদের পক্ষে নগদ ব্যালেন্স রাখার অনুমতি দেয়। এদিকে, জেমিনি নিউ ইয়র্ক ডিপার্টমেন্ট অফ ফাইন্যান্সিয়াল সার্ভিসেস দ্বারা নিয়ন্ত্রিত হয়, যার অর্থ এটিকে অবশ্যই অ্যান্টি-মানি লন্ডারিং, ভোক্তা সুরক্ষা এবং ব্যাঙ্কিং কমপ্লায়েন্স মান মেনে চলতে হবে।

অবশেষে, eToro-এর একাধিক মহাদেশ জুড়ে লাইসেন্স রয়েছে, যার মধ্যে যুক্তরাজ্যের ফিনান্সিয়াল কন্ডাক্ট অথরিটি থেকে অনুমোদন এবং মার্কিন যুক্তরাষ্ট্রে একটি মানি সার্ভিস ব্যবসা লাইসেন্স রয়েছে।

উপসংহার

আমরা 2023 সালে নতুনদের জন্য সেরা ক্রিপ্টো অ্যাপ হিসেবে eToro-কে সুপারিশ করছি। এটি শুধুমাত্র 79টির বেশি ক্রিপ্টো ট্রেডিং বিকল্প (BTC, ETH, এবং DOGE সহ) প্রদান করে না, বরং স্টক, মুদ্রা, ETF এবং পণ্য জুড়ে মোট 300 টিরও বেশি বিনিয়োগের বিকল্প সরবরাহ করে। প্ল্যাটফর্মে স্টক এবং ETF-এর ট্রেডিং একেবারে বিনামূল্যে।

কেনা বা বিক্রি করার সময় eToro-এ ক্রিপ্টো ট্রেডিং ফি লেনদেনের পরিমাণের 1%। অন্যান্য ক্রিপ্টো ট্রেডিং অ্যাপের তুলনায় বেশি হলেও, অল্প পরিমাণে বিনিয়োগকারী বা যারা কদাচিৎ ট্রেড করেন তাদের জন্য এটি একটি বড় সমস্যা হওয়া উচিত নয়।

এটি বলেছে, প্ল্যাটফর্মটি একটি স্বাগত শিক্ষানবিস বন্ধুত্বপূর্ণ মোবাইল ইন্টারফেসের সাথে আসে যা নতুনদের জন্য বিভ্রান্তিকর এবং অতিরিক্ত জটিল শব্দার্থ এড়িয়ে যায়। এটি অনভিজ্ঞ ব্যবসায়ীদের সফলতার ট্র্যাক রেকর্ড সহ অভিজ্ঞ ব্যবসায়ীদের ট্রেডিং চালগুলি স্বয়ংক্রিয়ভাবে অনুলিপি করতে দেয় এবং যে কোনও সময় নির্দিষ্ট সম্পদের আশেপাশে সামাজিক বাজারের অনুভূতি দেখতে দেয়।

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি) এবং মার্কিন যুক্তরাষ্ট্রে আর্থিক শিল্প নিয়ন্ত্রক কর্তৃপক্ষ (এফআইএনআরএ) এবং যুক্তরাজ্যের আর্থিক আচরণ কর্তৃপক্ষ (এফসিএ) থেকে তত্ত্বাবধান সহ একাধিক মহাদেশ জুড়ে নিয়ন্ত্রক লাইসেন্স থেকে eToro সুবিধা পায়।

Leave a Comment